অস্ট্রেলিয়ার বাংলাদেশ সফরের এই সূচি প্রকাশ

প্রতিনিধি | খেলাধুলা

সোমবার ২৪ এপ্রিল ২০১৭|০৫:৫৪:৪০ মি.

 অস্ট্রেলিয়া-বাংলাদেশ ক্রিকেট সিরিজ নিয়ে নানা আলোচনা-সমালোচনা চলে আসছে গত কয়েক মাস ধরেই । এবার সব জল্পনা কল্পনার অবসান ঘটিয়ে অস্ট্রেলিয়ার বাংলাদেশ সফরের সম্ভাব্য সূচি প্রকাশ পেল। অতিসম্প্রতি ক্রিকেট অস্ট্রেলিয়ার (সিএ) সাথে আলোচনা করে অস্ট্রেলিয়া দলের জন্য খসড়া সফরসূচী তৈরি করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

সব ঠিক থাকলে দুই টেস্টখেলতে আগামী ১৮ আগস্ট বাংলাদেশ সফরে আসছে অস্ট্রেলিয়া। এই সফর শুরু হবে চট্টগ্রাম দিয়ে। টেস্ট সিরিজকে সামনে রেখে আগামী ২২ থেকে ২৪ আগস্ট চট্টগ্রামের এম এ আজিজ স্টেডিয়ামে তিনদিনের অনুশীলন ম্যাচ খেলবে অস্ট্রেলিয়া। ২৭ থেকে ৩১ জুলাই প্রথম টেস্টটির ভেন্যু চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়াম। ৪ থেকে ৮ সেপ্টেম্বর সিরিজের দ্বিতীয় এবং শেষ টেস্টটি হবে ঢাকায়।

ঢাকা কোন ভেন্যুতে খেলা হবে সেটা এখনও চূড়ান্ত হয়নি। মিরপুর শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে সংস্কার কাজ চলায় টেস্ট চলে যেতে পারে ফতুল্লার খান সাহেব ওসমান আলী স্টেডিয়ামে।

২০১৫ সালের সেপ্টেম্বরেই দুই টেস্ট খেলতে বাংলাদেশে আসার কথা ছিল অস্ট্রেলিয়ার। কিন্তু, সেবার নিরাপত্তা ইস্যুতে সফর স্থগিত হয়ে যায়।

পাঠকের মন্তব্য Login Registration