আইপিএলে নিজের করণীয় সম্পর্কে ওয়াকিবহাল মুস্তাফিজ

প্রতিনিধি | খেলাধুলা

রবিবার ১৬ এপ্রিল ২০১৭|০৭:০৪:২৭ মি.

চলতি আইপিএলের আসরেও ফিজকে রেখে দিয়েছে তাঁর দল সানরাইজার্স হায়দ্রাবাদ। কিন্তু নিজের প্রথম ম্যাচে মুম্বাই ইন্ডিয়ান্সের বিপক্ষে মাত্র ২.৪ ওভার বোলিং করে ৩৪ রান দিয়ে উইকেট শুন্য থাকেন তিনি।

আর এরূপ হতাশাজনক পারফর্মেন্সের কারণে কলকাতা নাইট রাইডার্সের বিপক্ষে পরবর্তী ম্যাচের একাদশে জায়গা হয়নি ফিজের। গতবারের আইপিএল আসরে খেলতে যাওয়ার পর মুস্তাফিজের সাথে নিয়মিত টেলিফোনে যোগাযোগ করতেন জাতীয় দলের অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা।

দেশের থেকেই উৎসাহ দিয়ে যেতেন তিনি কাটার মাস্টারকে। তবে এবার আইপিএলে খেলতে যাওয়ার পর এখন পর্যন্ত মুস্তাফিজের সাথে যোগাযোগ করেননি মাশরাফি। কারণ হিসেবে তিনি জানিয়েছেন মুস্তাফিজ এখন অনেকটাই পরিপক্ক। আর হায়দ্রাবাদ শিবির বেশ পরিচিত তাঁর কাছে।

দেশের শীর্ষ বাংলা দৈনিক কালের কণ্ঠকে দেয়া এক সাক্ষাৎকারে মাশরাফি এই প্রসঙ্গে বলেন, ‘ছুটিতে একেবারে ক্রিকেট থেকে বাইরে আছি। আর গতবার মুস্তাফিজ প্রথম ওই রকম অচেনা একটা পরিবেশে গিয়েছিল বলেই কথা বলতাম। এখন ওসবের দরকার নেই। ও জানে, এখন কী করতে হবে। আর নিতান্তই দরকার হলে আমার ফোন তো খোলাই থাকে।’

শুধু মুস্তাফিজ প্রসঙ্গেই নয়, নিজের সম্পর্কেও জানিয়েছেন টাইগার দলপতি। চলতি ঢাকা প্রিমিয়ার লীগের আসরে মুশফিকুর রহিমের অধীনে লিজেন্ড অব রুপগঞ্জের হয়ে খেলছেন মাশরাফি। এত গরমের মাঝে খেলতে কোনো সমস্যা হচ্ছে না বলে জানিয়েছেন তিনি।

‘অসুবিধা তো হচ্ছে না। শ্রীলঙ্কায় যে গরমে খেলে এসেছি, তাতে আমাদের কারোরই অসুবিধা হওয়ার কথা নয়। তবে প্রথম ম্যাচে বোলিংয়ের পর মাঠ থেকে বেরিয়ে গিয়েছিলাম শরীরটা খারাপ লাগছিল বলে। এ যুগে ক্রিকেট খেলতে হলে অনেক কিছুর সঙ্গে অ্যাডজাস্ট করে নিতে হয়’, বলছিলেন ম্যাশ।

পাঠকের মন্তব্য Login Registration